Blogger Templates

Friday 20 January 2017

যে চারটি লক্ষণে বুঝবেন আপনার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়েছে।

যে চারটি লক্ষণে বুঝবেন আপনার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়েছে।


 ফেসুবক ব্যবহারকারীদের জন্য এটি জরুরী টিউন নিয়ে আমি হাজির হয়েছি। সারা দুনিয়ায় সোশ্যাল সাইটগুলো অনেক জনপ্রিয়তা হয়ে উঠেছে। এই সোশ্যাল মিডিয়ার মধ্যে সবচাইতে জনপ্রিয় হচ্ছে ফেসবুক। আর এই ফেসবুক হ্যাকিং এখন দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যারা ফেসবুক ব্যবহার করেন তারা বেশির ভাগাই ব্যবহারকারীরা জানেরা তাদের অ্যাকাউন্টটি হ্যাক হচ্ছে। আর বর্তমানে হ্যাকারা এতই দক্ষ যে, ইউজারদের অজান্তেই হ্যাক করে ফেলে। বন্ধুগণ বিভিন্ন বিশেষজ্ঞদের টিপস্ নিয়ে আপনাদের সাথে আমি হাজির হয়েছি যে ৪টি লক্ষণে আপনি তা বুঝতে পারবেন। তো শুরু করা যাক। ভালো থাকবেন সবাই।
১. হঠাত করে আপনার অ্যাকাউন্টে টিউন: ফেসুবকে আপনি টিউন করেন, এখন কথা হচ্ছে আপনি কি টিউন করেছেন তা আপনি নিজে জানেন। কিন্তু যুদ দেখেন যদি আপনার টাইমলাইনে কোনও টিউন করা হয়েছে তাহলে বুঝবেন আপনার অ্যাকাউন্টটি হ্যাকড হয়েছে।
২। আপনার অ্যাকাউন্টে লগইন করতে পারছেন না: আপনি যদি দেখেন আপনার ফেসবুক অ্যাকাউন্টে ইউজার নেম এবং পাসওয়ার্ড সঠিকভাবে দেওয়ার পরেও অ্যাকাউন্টি লগ ইন হচ্ছে না, তাহলে আপনি বুঝবেন আপনার অ্যাকাউন্টি হ্যাক করা হয়েছে।
৩। অচেনা লোকের কাছে ফ্রেন্ড রিকুয়েষ্ট অ্যাক্সেস্পেট নোটিফিকেশন আসে: আপনি এমন লোকের ফ্রেন্ড রিকুয়েষ্ট অ্যাক্সস্পট করার নোটিফিকেশন আপনার কছে চলে এলো কিন্তু আপনি তাকে ফ্রেন্ড রিকুয়েষ্টে কোখনই পাঠাননি। তাহলে আপনি বুঝবেন আপনার অ্যাকাউন্টি হ্যাক করা হয়েছে।
৪। আপনার অ্যাকাউন্টে অপ্রত্যাসিত টিউন: যদি দেখেন আপনার ফেসবুকে অপ্রত্যাসিত টিউন আপনার হোম পেজে আপনার মানে হয়ে গেছে তাহলে বুঝবেন আপনার অ্যাকাউন্টটি হ্যাক করা হয়েছে।

0 comments:

Post a Comment

 
Tricks and Tips