Blogger Templates

Wednesday 18 January 2017

একটা ইউটিউব চ্যানেল ই আপনাকে সারাজীবন ইনকাম দেবে.

 একটা ইউটিউব চ্যানেল ই আপনাকে সারাজীবন ইনকাম দেবে



অনেকেই দেখি ইউটিউব এ কাজ করতে ভীষণ রকম আগ্রহি কিন্তু কাজ শিখবেও না কাজ করবেও না। ভাই তাহলে কি মনে করেন টাকা কি ইউটিউব থেকে এমনি এমনি আসবে ? আর কিছু মানুষ আছে সবার কাছে প্রশ্নের ঝুরি নিয়ে হাজির হবে এরা সব কিছু চায় একদমি ফ্রি ফ্রি এবং মনে করে আমার জন্য সব তৈরি করে প্লেট এ সাজিয়ে বসে আছে। ভাই নিজের মাথা কে একটু কাজে লাগান ভাই দুনিয়া তে সবাই চায় নিজের ভালো। কেউ একজন আপনার জন্য সারাদিন বসে ত থাকবে না তাই না।

যারা যারা ইউটিউব করছেন, বা শুরু করবেন ভাবছেন, বা শুরু করে দেয়েছেন কিন্তু জানেন না আসলে কি করতে হবে। সবার জন্যই বলছি ইউটিউব এর নতুন আপডেট এর কারনে লক্ষ লক্ষ চ্যানেল সাসপেন্ড হয়ে যাচ্ছে। অনেকের নিজের করা ভিডিও সহ চ্যানেল সাসপেন্ড করে দিচ্ছে কারন তার সব কিছু ঠিক থাকলেও কমিউনিটি গাইডলাইন ভঙ্গের কারনে চ্যানেল হারাতে হচ্ছে। তাই নতুন পুরাতন সবাইকে বলি দয়া করে ভালো ভাবে কাজ করুন ভালো টপিক নিয়ে কাজ করুন।

সবাই ত আসেন ইনকাম এর জন্য তাই না তাহলে আজে বাজে টপিক নিয়ে কাজ করে অনেক ভিউ তে অল্প ইনকাম করে কি লাভ। এমন কিছু নিয়ে কাজ করেন যাতে ভিউ কম হলেও ইনকাম কম হবে না।

একটা উধারন দিয়ে বলি
একটা ভাই দেখলাম বাংলা কি নিয়ে জেনো কাজ করছে গ্রুপ এ টিউন করেছিল আমার ভিউ ৪ লাখ ৮০ হাজার কিন্তু আমার ইনকাম মাত্র ২১ ডলার। আমি অবাক হলাম ৪ লাখ ৮০ হাজার ভিউ এ মাত্র ২১$।

আমি একটা টিউটোরিয়াল দিলাম ভিউ হল ১২ হাজার ৬৫০ আর আমার ইনকাম হল ৩০ ডলার প্লাস।

এবার আসি কেন এ পার্থক্য
কারন হল সি পি সি   ওই ভাই এর সি পি সি রেট ছিল খুবি কম আর আমার টার সি পি সি রেট ছিল অনেক বেসি কারন আমি বাংলা ফালতু কোন টপিক নিয়ে কাজ করি নি কাজ করেছি ভালো কিছু নিয়ে। ওই ভাই এর সব ভিসিটর ছিল বাংলাদেশি আর আমার সব বাইরের।

তাই ভাবুন চিন্তা করুন এবং বুঝবার চেষ্টা করুন কোন দিকে আগাবেন যেই দিকে ভালো কাজ টাকা বেসি সেই দিকে না। খারাপ কাজ টাকা কম এবং চ্যানেল চলে যাবার ভয় আছে সেই দিকে ?
আবারো বলি কাজ বুঝুন, কাজ শিখুন, এর পর কাজে নামুন অবশ্যই সফল হবেন। ইউটিউব ই দিতে পারে আপনাকে অনেক বেসি সফলতা সৎ পথে সঠিক কাজের মাধ্যমে। তাই দেরি না করে কাজ শুরু করে দেন ২০১৭ কে বানিয়ে ফেলেন আপনার সফলতার বছর।

আমি আসলে বুঝাতে চেয়েছিলাম জেনো সবাই ভালো ভাবে কাজ করে না হলে ইউটিউব তার জন্য না। আসুন নিজের ভবিষ্যৎ এর সাথে সাথে ইউইউব এর ভবিষ্যৎ ও সুরক্ষিত করি।
সবার সুন্দর জিবনের আশায় আজকের মত এখানেই ইতি টানছি আল্লাহ্‌ হাফিজ

0 comments:

Post a Comment

 
Tricks and Tips